কিভাবে নিজেকে ইসলামের পথে নিয়ে যাব ?

আমরা মানুষ সৃষ্টির সেরা জীব৷ আমাদের অনেক সুন্দর সৃষ্টি করেছেন আল্লাহ ৷ জ্ঞান দিয়েছেন বিবেক বুদ্ধি আরো কত কী ৷ আমরা কতই না পাপ করি, আল্লাহর কত অবাধ্য কাজ করি ৷ তবুও আল্লাহ আমাদের সকলকে ধ্বংস করে দেয় না ৷ যেই আল্লাহ এত বর পৃথিবী মহাবিশ্ব সৃষ্টি করেছে মাত্র "কুন " বলে ৷ তার কাছে আমরা আর কি ? কত নিয়ামত দান করেছেন আমাদের ৷ কিন্তু এর পরিবর্তে আল্লাহ আমাদের দিনে শুধু পাঁচ ওক্ত নামাজ আদায় করতে বলেন। এই নামাজ আপনি আদায় করুন বা নাই করুন তাতে আল্লাহর মাহাত্ম্য কমবে না ৷ এই নামাজ ও আপনি আদায় করছেন নিজের জন্য , এই নামাজ আপনাকে এনে দিবে আখিরাতে নাজাত ৷ পেয়ে জাবেন চির স্থায়ি জান্নাতের চাবি ৷  জান্নাত কতই না শান্তির জায়গা যেখান আপনি যা চাবেন  তাই আল্লাহ দান করবেন। সব থেকে বড় কথা আল্লাহ পাকের দেখা পাবেন ৷ এই সকল সৃষ্টির মালিক আপনার সাথে কথা বলবে ৷ একটু ভেবে দেখুন ৷ কতই না সুন্দর মুহূর্ত হবে সেই অনন্তকালের জীবন ৷ 
• ইদানিং কালে নামাজে মন না থাকে নাহ আমদের অনেক এর। এর একটি বড় কারণ হলো আমাদের মোবাইলের আসক্তি। আমরা যখন মোবাইল ব্যাবহার করি আমদের ব্রেইন এ dopamaine নামের একটি হরমোন নিঃসরণ করে। এই একই হরমোন নিঃসরণ হয় যখন আমরা নেশা করি পর্নো ভিডিও দেখি । এটি আমদের আসক্ত করে কোনো কাজে । 

ডোপামিন এক ধরনের নিউরোট্রান্সমিটার। আপনার শরীর এটি তৈরি করে, এবং আপনার স্নায়ুতন্ত্র এটি স্নায়ু কোষের মধ্যে বার্তা পাঠাতে ব্যবহার করে। এজন্য একে মাঝে মাঝে রাসায়নিক বার্তাবাহক বলা হয়।

ডোপামিন আমরা কীভাবে আনন্দ অনুভব করি তার একটি ভূমিকা পালন করে। এটা আমাদের অনন্য মানুষের চিন্তা এবং পরিকল্পনা করার ক্ষমতার একটি বড় অংশ। এটি আমাদের চেষ্টা করতে, ফোকাস করতে এবং আকর্ষণীয় জিনিসগুলি খুঁজে পেতে সহায়তা করে।

এখন আমরা যখন মোবাইলের অতিরিক্ত ব্যাবহার করি তখন এই হরমোন নিঃসরণ বেড়ে যায় । ফলে একটি সময় আমদের মস্তিষ্ক বার বার শুধু এই হরমোন নিঃসরণ করতে চায় । এবং আমরা যখন নামাজ এ দাড়াই তখন আমদের মস্তিষ্ক বোরিং অনুভব করে। এবং আমরা নামজে মন দিতে পারি নাহ । 

এই সকল device যারা বানিয়েছে তারা কারা? ইহুদী খৃষ্টানদের দের আবিষ্কার। তারা আমদের সকল কে নামাজ এবং আল্লাহ থেকে দূরে রেখে । আর যখন ই আমরা আল্লাহ র থেকে দূরে সরে যায় তখন ই আমদের মুসলিমদের পতন হয়।হারিরে ফেলি আমদের শক্তি মর্যাদা সাথে আখিরাত ও।


তাই প্রিয় ভাই ও বোন দোয়া করে নামাজ টা ঠিক মত কায়েম করো আখিরাত ঠিক রাখো। 

Comments